আমাদের শিক্ষার্থীরা যেন পিছিয়ে না থাকে: শিক্ষামন্ত্রী [Education minister]

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা যেন বিশ্বের যেকোনো শিক্ষার্থীর চেয়ে এক বিন্দু পিছিয়ে না থাকে, তা আমরা নিশ্চিত করতে চাই।’ গতকাল শনিবার চাঁদপুর শহরের বিষ্ণুদী ফাজিল মাদ্রাসায় শিক্ষার আধুনিকায়নে চ্যালেঞ্জ ও ভবিষ্যৎ করণীয় শীর্ষক আলোচনায় তিনি এসব কথা বলেন।


দীপু মনি বলেন, ‘আজকের বাংলাদেশে মাদ্রাসা শিক্ষা যে জায়গায় পৌঁছেছে, সেটির জন্য আমরা মুগ্ধ। শিক্ষকেরা মাদ্রাসার শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তির বিষয়ে যেমন গড়ে তুলছেন, একইভাবে ধর্মীয় ও নৈতিক শিক্ষাসহ অন্যান্য সাধারণ শিক্ষার সঙ্গে প্রযুক্তিতে ভবিষ্যতের নাগরিক তৈরি করছেন।’

আরও পড়ূন>>  
২০২৪ সালের এসএসসি ও এইচএসসি পরিক্ষা কবে জানাল শিক্ষা বোর্ড [HSC SSC Exam Date]

দীপু মনি বলেন, যাঁরা নীতি প্রণয়ন করেন এবং সিদ্ধান্ত নেন, তাঁরা অভিজ্ঞদের কাছ থেকে পরামর্শ নেন ও অভিজ্ঞতা বিনিময় করেন। কিন্তু সেটি কতটুকু ও কীভাবে বাস্তবায়িত হলো, তার ফলাফল কতটা ইতিবাচক, কোনো সমস্যা আছে কি না, কী কী চ্যালেঞ্জ আছে, সেগুলো থেকে উত্তরণের জন্য কী কী করণীয় আছে, সেগুলোর জন্য পরামর্শ দেওয়ার কাজগুলো করতে পারেন শিক্ষকেরা।

আরও পড়ুন >> জাপানের ফুল ফ্রি স্কলারশিপ, মাস্টার্স টোকিও বিশ্ববিদ্যালয়ে [Japan Scholarship]

শিক্ষামন্ত্রী দীপু মনি আরও বলেন, ‘দীর্ঘ ১৫ বছর আপনারা আমাকে সুযোগ দিয়েছেন আপনাদের সেবা করার। আমি আমার সাধ্যমতো চেষ্টা করেছি। আল্লাহর রহমতে ভবিষ্যতে সুযোগ পেলেও আপনাদের সেবা করে যাব। আর মাদ্রাসা শিক্ষার উন্নয়ন এবং আধুনিকায়নের বিষয়ে শিক্ষকেরাই সবচেয়ে ভালো জানেন। কারণ, শিক্ষকেরাই সেটি বাস্তবায়ন করে আসছেন।’

আরও পড়ুনঃ রাশিয়ায় শতভাগ স্কলারশিপ, আইএলটিএসে ৬ থাকলে আবেদন করুন দ্রুত [Russia Scholarship] 

এ সময় উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুহাম্মদ আব্দুর রশীদ, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. ফরহাদুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এ এইচ এম আহসান উল্লাহসহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষক।

নিয়মিত চাকুরি এবং শিক্ষা সংক্রান্ত নিউজ পেতে ফেসবুক পেজ , ফেসবুক গ্রুপ এবং টুইটার হেন্ডেল এখনই ফলো করুন।

Post a Comment

0 Comments